র‌্যাবের কয়েকজন কর্মকর্তা এবং এই বাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় ব্যবসায়ীরা চিন্তিত বলে মন্তব্য করেছেন তৈরি পোশাক উৎপাদন ও রপ্তানিকারক উদ্যোক্তাদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। প্রধান রপ্তানি বাজার যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক কীভাবে বজায় রাখা যায়, সে ব্যাপারে তারা কাজ করছেন বলে জানান তিনি।

ফারুক হাসান বলেন, যুক্তরাষ্ট্রের মতো বড় বাজার কিছুতেই হারাতে চান না তারা। সম্পর্ক উন্নয়নে দেশটির ব্র্যান্ড এবং ক্রেতা প্রতিষ্ঠান ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সঙ্গে কাজ করছে বিজিএমইএ। গতকাল বুধবার (৫ জানুয়ারি) অর্থনীতিবিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) আয়োজিত ‘ইআরএফ সংলাপে’ এসব কথা বলেন বিজিএমইএ সভাপতি।

র‌্যাবের কয়েকজন কর্মকর্তা এবং এই বাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেশটির রপ্তানিতে কোনো প্রভাব ফেলছে কিনা- সংলাপে গণমাধ্যমকর্মীদের এ প্রশ্নের জবাবে ফারুক আরও বলেন, এ নিষেধাজ্ঞার কারণে এখনও দেশটিতে রপ্তানিতে কোনো প্রভাব পড়েনি। রপ্তানি আদেশ বাতিল হয়নি। তবে সব রাজনৈতিক দল দেশের স্বার্থে এ ব্যাপারে সহযোগিতা দেবে বলে আশা প্রকাশ করেন বিজিএমইএ সভাপতি, যাতে ব্যবসা নির্বিঘ্নে চলতে পারে।